মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
জয়সাগর দিঘি

ঢাকা টু বগুড়া মহাসড়কে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার ভূইঁয়াগাঁতী নামক বাসস্ট্যান্ড নামতে হয়। ভূইঁয়াগাঁতী বাসস্ট্যান্ড হতে সিএনজি/রিক্সা/ভ্যানগাড়ী যোগে নিমগাছী বাজার হয়ে  নিমগাছি বাজার থেকে প্রায় ৫০০মিটার দূরত্ব পশ্চিম দিকে জয়সাগর দীঘিতে আসতে পারবেন।

তবে দেশের প্রত্যন্ত অঞ্চল হতে যারা আসবেন তারা সিরাজগঞ্জ রোড গোলচত্ত্বর ও চান্দাইকোনা বাসস্ট্যান্ডের মাঝামাঝি ভূইঁয়াগাঁতী বাসস্ট্যান্ড নেমে সিএনজি/রিক্সা/ভ্যানগাড়ী/মোটরসাইকেল যোগে নিমগাছী বাজার হয়ে সরাসরি জয়সাগর দীঘিতে আসতে পারবেন।

ভোলা দেওয়ানের মাজার রায়গঞ্জ উপজেলা সদর থেকে প্রায় ১২ কিঃ মিঃ দূরে নিমগাছি বাজারে সোনাখাড়া ইউনিয়ন পরিষদ অবস্থিত। ইউনিয়ন পরিষদ থেকে ৫০০ মিটার দক্ষিণে এটি অবস্থিত। উপজেলা সদর থেকে বাস, সি এন জি, রিক্সা, মটর সাইকেল ইত্যাদিযোগে ভোলা দেওয়ানের মাজারে যাওয়া যায়।
ধুবিল কাটার মহল জমিদার বাড়ী উপজেলা সদর হতে প্রায় ২০ কি. মি. দূরে ধুবিল ইউনিয়ন পরিষদের দক্ষিন দিকে এ কাটার মহল জমিদার বাড়িটি অবস্থিত। উপজেলা সদর থেকে বাস, সি এন জি, রিক্সা, মটর সাইকেল ইত্যাদিযোগে ধুবিল কাটার মহল জমিদার বাড়ী যাওয়া যায়।
আটঘরিয়া জমিদার বাড়ী উপজেলা সদর হতে ধানগড়া ইউনিয়ন পরিষদ প্রায় ৪ কিঃমিঃ দক্ষিণে অবস্থিত। উক্ত ইউনিয়ন পরিষদ হেত আরও ৩ কিঃমিঃ দক্ষিণে আটঘরিয়া জমিদার বাড়ী অবস্থিত। উপজেলা সদর থেকে বাস, সি এন জি, রিক্সা, মটর সাইকেল ইত্যাদিযোগে আটঘরিয়া জমিদার বাড়ী যাওয়া যায়।
সান্যাল জমিদার বাড়ীর শিব দুর্গা মন্দির রায়গঞ্জ উপজেলা সদর থেকে রায়গঞ্জ পশু হাসপাতাল প্রায় ৩.৫ কিঃমিঃ দূরে অবস্থিত। এই পশু হাসপাতালের পশ্চিম পার্শ্বে কাচা রাস্তায় মাত্র ৩/৪ দূরে এটি অবস্থিত। উপজেলা সদর থেকে বাস, সি এন জি, রিক্সা, মটর সাইকেল ইত্যাদিযোগে পশু হাসপাতাল পর্যন্ত যাওয়া যায়। ঐ স্থান হতে পায়ে হেটে সান্যাল জমিদার বাড়ীর শিব দুর্গা মন্দিরে যাওয়া যাবে।
মকিমপুর জমিদার বাড়ীর মন্দির রায়গঞ্জ উপজেলা সদর হতে উত্তরদিকে প্রায় ২ কিঃমিঃ দূরে পৌরসভার আওতাধীন মকিমপুর গ্রামে এই মন্দিরটি অবস্থিত। উপজেলা সদর থেকে বাস, সি এন জি, রিক্সা, মটর সাইকেল ইত্যাদিযোগে মকিমপুর জমিদার বাড়ীর মন্দিরে যাওয়া যায়।


Share with :

Facebook Twitter